এই হাতঘড়ির দাম ৪ কোটি ২৬ লাখ টাকা!

এই হাতঘড়িটির দাম প্রায় ৪ কোটি ২৬ লাখ টাকা। এর নাম পিকাডিলি ৪৫ কিং তুরবিওন। ছবিটি বাকাস অ্যান্ড স্ট্রাউসের ওয়েবসাইট থেকে নেওয়া
হাতঘড়িটির ডায়ালে আছে ছোট ছোট আকারের অসংখ্য হীরার টুকরা। হীরা নেই কোথায়! চামড়ার তৈরি বেল্ট লাগানোর জায়গা থেকে শুরু করে ঘড়ির কাঁটার আশপাশ, সব জায়গাতেই আছে হীরা। আছে সবুজ পান্না। আর পুরো হাতঘড়িটি হোয়াইট গোল্ড দিয়ে তৈরি। দাম কত বলুন তো? বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি ২৬ লাখ!

সংবাদমাধ্যম ফোর্বসের খবরে বলা হয়েছে, লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান বাকাস অ্যান্ড স্ট্রাউস এই হাতঘড়িটি তৈরি করেছে। এর নাম ‘পিকাডিলি ৪৫ কিং তুরবিওন’। বাজারে এর দাম পাঁচ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় দাম দাঁড়াবে প্রায় ৪ কোটি ২৬ লাখ টাকা। বিস্পোক তুরবিওন সিরিজের তৃতীয় ঘড়ি এটি।নামে যেমন কিং আছে, হাবভাবেও ঘড়িটি রাজকীয়। ঘড়ির ভেতরের ডায়ালে আছে মোট ১৩৮টি হীরার টুকরা। বেজেলে আছে হীরার ৪৮টি টুকরা। এ ছাড়া ঘড়িটির ব্যাক প্লেটে আছে ২০৪টি হীরার টুকরা। পিকাডিলি ৪৫ কিং তুরবিওন নামের ঘড়িটিতে সব মিলিয়ে আছে ১৮ দশমিক ৫০ ক্যারেট ওজনের হীরা। ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেটের হোয়াইট গোল্ড।১৭৮৯ সালে প্রতিষ্ঠিত হয় বাকাস অ্যান্ড স্ট্রাউস। বর্তমানে এটি ফ্রাঙ্ক মুলার গোষ্ঠীর মালিকানাধীন। ফ্রাঙ্ক মুলার সুইজারল্যান্ডের জেনেভাভিত্তিক একটি কোম্পানি।
এই হাতঘড়ির দাম ৪ কোটি ২৬ লাখ টাকা! এই হাতঘড়ির দাম ৪ কোটি ২৬ লাখ টাকা! Reviewed by getideaa2z on 3:23 AM Rating: 5

No comments:

Theme images by chuwy. Powered by Blogger.